সোমবার, ০৩ মে ২০২১, ০৮:৩৩ অপরাহ্ন

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের পদত্যাগ

ভারতের মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর পদ থেকে কমল নাথ পদত্যাগ করেছেন। কেন্দ্রীয় শাসক দল ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) দোষারোপ করে আজ শুক্রবার তিনি পদত্যাগ করেন। মধ্যপ্রদেশ কংগ্রেস শাসিত একটি রাজ্য।
ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের খবরে জানানো হয়, কমল নাথের পদত্যাগের মধ্য দিয়ে মধ্যপ্রদেশের আঞ্চলিক রাজনৈতিক পরিস্থিতি আরও জটিল রূপ নিয়েছে। পদত্যাগের সময় কমল নাথ বিজেপিকে দোষারোপ করে বলেছেন, নরেন্দ্র মোদির দল গণতন্ত্রকে হত্যা করছে।
কমল বলেন, ২০১৮ সালের ডিসেম্বরে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর থেকেই বিজেপি তাঁর সরকারের পতন ঘটানোর চেষ্টা করে আসছিল।
আগামী কিছুদিনের মধ্যেই মধ্যপ্রদেশের বিধানসভায় আস্থা ভোট হওয়ার কথা। ঠিক এর আগেই কমল নাথ পদত্যাগ করে বসলেন। পদত্যাগের পর তিনি বলেন, ‘এই দেশের মানুষ দেখতে পাচ্ছে যে কীভাবে এমএলএ-দের বেঙ্গালুরুতে জিম্মি করে রাখা হয়েছে। সত্য একদিন বের হয়ে আসবে। জনগণ বিজেপিকে ক্ষমা করবে না। বিজেপি আমার ১৫ মাস বয়সী সরকারকে হটাতে সব ধরনের কৌশল খাটাচ্ছে। এই ১৫ মাসে আমরা যে উন্নয়ন ও জনসংশ্লিষ্ট কাজ করেছি, তা বিজেপির সহ্য হচ্ছে না।’
এর আগে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) প্রত্যাহারের একটি প্রস্তাব গত ফেব্রুয়ারিতে মধ্যপ্রদেশ রাজ্য বিধানসভায় পাস হয়। মধ্যপ্রদেশ ভারতের ষষ্ঠ রাজ্য, যেখানে পাস হয় সিএএ প্রত্যাহার-সংক্রান্ত প্রস্তাব।
মধ্যপ্রদেশ হিন্দি বলয়ের একটি রাজ্য। ভারতে ২৯টি রাজ্য ও ৭টি কেন্দ্রশাসিত অঞ্চল রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017 Bdwebs.com
Design & Developed BY Bdwebs.com